Tuesday, October 16, 2012

SoftTalk | Text to Speech

আজকে আমি আমার দ্বিতীয় সফটওয়্যারটার সাথে আপনাদের পরিছয় করিয়ে দিব। এটাও খুব সিম্পল সফটওয়্যার। ইউজার টেক্সটবক্সে টেক্সট ইনপুট করবে এবং সিস্টেম তা রিড করে ইউজারকে শুনাবে। তারাহুরা করে করায় আরও কিছু ফিচার অ্যাড করতে পারি নি। এর আপডেট ভার্সনে ইন্সাল্লাহ তা দিয়ে দিব।
প্রথমে সফটওয়্যারটি ডাউনলোড করতে হবে। নিচের লিঙ্ক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন।


SoftTalk | Text to Speech


ডাউনলোড করে জিপ ফাইলটি আনজিপ করুন। এবার ফোল্ডারের ভিতরের SoftTalk ফাইলটি ইন্সটল করুন। ইন্সটল প্রসেস একদম সাধারণ। অন্য ৫টা অ্যাপ্লিকেশানের মতই। ইন্সটল করা হলে দেখুন আপনার ডেক্সটপে SoftTalk নামে একটি নতুন শর্টকাট তৈরি হয়েছে। এবার ডাবল ক্লিক করে ওপেন করুন। নিচের মত একটি ফর্ম দেখতে পাবেন।



এখন উপরের টেক্সটবক্সে কোন টেক্সট ইনপুট দিন এবং রিড বাটনে ক্লিক করুন। আপনি টেক্সটবক্সে যা লিখবেন তাই সিস্টেম আপনাকে পড়ে শুনাবে।

আমার সফটওয়্যারটি ভালো লাগলে ধন্যবাদ দিতে ভুলবেন না। আমার ইচ্ছা ব্যতিক্রমধর্মী কিছু করা। আমার সাথে কানেক্টেড থাকুন। ইন্সাল্লাহ আপনাদের আরও ভালো কিছু উপহার দিতে পারব।

No comments:

Post a Comment