Tuesday, October 16, 2012

নতুন 3D মুভি “বিগ মিরাকল” রিভিউ+ডাউনলোড লিঙ্ক।

Movie: Big Miracle


প্রথমেই বলে নেই আইএমডিবি এর রেটিং বিশ্বাস করেছেন তো ধরা খেয়েছেন। আমি এখন যে মুভিটির রিভিউ লিখতে বসেছি আইএমডিবি তে রেটিং দেয়া ৫.৭ অথচ এই মুভিটি আমার দেখা সেরা মুভিগুলোর মধ্যে অন্যতম। নাম বিগ মিরাকল।

Operation Breakthrough নামের ইতিহাস খ্যাত এক সত্য ঘটনাকে কেন্দ্র করে মুভিটি নির্মাণ করা হয়। এ ব্যাপারে সহায়তা করেছে টম রোজের বই “Freeing the Whales“. যাই হোক চলুন এক নজরে একটু জেনে নেই মুভিটি সম্পর্কে তার পর চলে যাবো মূল কাহিনীতে-
Director: Ken Kwapis
Stars: Drew Barrymore, John Krasinski and John Pingayak
Genre: Family drama
Release date: February 3, 2012
ঘটনার শুরু মোটামুটি এভাবে একজন টিভি নিউজ রিপোর্টার আবিস্কার করে আর্কটিক সার্কেলে একটা তিমি পরিবার আটকা পড়েছে বরফের নিচে। এই নিয়ে সে টেলিভিশনে একটা রিপোর্ট করে। আর তাতে পুরো আমেরিকা জুড়ে আলোড়ন তৈরি হয়। তিমি পরিবার রক্ষায় ছুটে আসে গ্রিন পিসের ভলেন্টিয়ার রিপোর্টার এর এক্স-গার্লফ্রেন্ড। দেখা দেয় নানা বিপত্তি। এভাবে নানা প্রতিবন্ধকতার মাঝে কাহিনী এগিয়ে যায়। এক সময় আমেরিকার ন্যাশনাল গার্ড ও এগিয়ে আসে। কিন্তু প্রকৃতির কাছে হার মানতে বাধ্য হয় আমেরিকান প্রযুক্তি। বাধ্য হয়ে আমেরিকা হাত বাড়ায় সোভিয়েত রাশিয়ার কাছে…………………….
যতটা সহজ করে আমি বলে গেলাম ঘটনা মোটেও তত সহজ নয়। এ প্রসঙ্গে বলি, মুভিটির দুটো অংশে আমার চোখ ভিজে উঠেছে। কেন?- তা বললাম না। আপনারা দেখে নিবেন। এক সাথে অনেক গুলো মেসেজ পাবেন আপনারা এই একটি মুভিটি থেকে। একটি বলি। মানুষ চাইলে যে অসম্ভবকেও জয় করতে পারে, তা এ মুভিটি দেখে অবশ্যই আবার উপলব্ধি করবেন। বাকি মেসেজ গুলো আপনাদের জন্য রয়ে গেল ধাঁধা হিসেবে। নিজেরা উদ্ধার করে নিবেন। “খালি এতটুকু বলি না দেখলেন তো মিস করলেন।” আমার জন্য একটা বিশেষ সুবিধে ছিল আমি রাশান জানি। মুভিটির শেষ দিকে রাশানদের একটু ভূমিকা আছে। সেখানে রুশ ভাষায় কিছু কথাবার্তা ছিল- বেশ ভালো লেগেছে।

No comments:

Post a Comment